#Book_Review Never Eat Alone


First Concept-Poverty,I realized, wasn't only a lack of financial resources;it was isolation from the kind of people who could help you make more of yourself.

আমরা দারিদ্রতা বলতে টাকা পয়সার অভাবকেই বোঝাই কিন্তু সত্যি বলতে দরিদ্রতা হচ্ছে যারা আমাদেরকে সাহায্য করতে পারে তাদের থেকে আলাদা থাকা।
তাই আমাদেরকে আমাদের আত্মীয়, কলিগ,বন্ধু সবার সাথে সুসম্পর্ক রাখা উচিত।

Second Concept-It never hurts to ask-the worst anyone can say is no


আমরা কোন কিছু মানুষের কাছে জানতে চাওয়া কে ছোট মনে করি কিন্তু ছোট তো তখন হব যখন না জানার কারনে ছোট হতে হবে। ধরেন আপনার কোন দূরসম্পর্কের কারো জন্য রক্ত লাগবে কিন্তু আপনি কার কাছে চাচ্ছেন না কারন আপনি ভাবতাছেন যদি তারা না দেয় তাহলে আমি ছোট হবে। শুধু মাত্র আপনার কার্পণ্যতার কারনে একজনের ম্রিত্তু হতে পারে।

তাই আমাদের উচিত আমাদের যেটা জানা দরকার সেটা জানতে চাওয়া প্রাসঙ্গিক লোকের কাছে।

 Third Concept-How you spend time with people is much more important than how much time you spend with them.


আপনি মানুষের সাথে কত সময় কাটাচ্ছেন সেটা খুব বেশি গুরুত্বপূর্ণ না গুরুত্বপূর্ণ হচ্ছে আপনি কিভাবে কত কোয়ালিটি সময় কাটাচ্ছেন। মানে আপনি আপনার কোন ক্লাস ম্যাটের সাথে ৫ বসর পরার পরও অথবা আপনার অফিসের কলিগদের সাথে অনেকদিন কাটিয়েছেন কিন্তু ভাল সম্পর্ক তইরি হইনি কারন আপনি শুধুই সময় পাস করছেন কোয়ালিটি সময় না।

তাই আমাদের উচিত রেগুলার কাজের ফাকে ফাকে খেলাধুলা,হা ঙ্ আউট করা,  গ্রুপ করে কাজ করা তাহলে আমাদের সম্পর্ক আরও আপন হবে।

Four Concept-You must your network long before you need it.


কিছু কিছু মানুষ শুধু মাত্র প্রয়জনের সময় কল দেয় এছাড়া কোন খোজ খবর নেয় না এদেরকে মাঝে মাঝে বিরক্ত লাগে। তাই সবার উচিত শেষ  মুহুরতে সবাইকে কল না দিয়ে মাঝে মাঝে সবার খোজ খবর নেয়া।


Five Concept-Power,today,comes from sharing information not withholding it.


এইটা আমার মধ্যে খুব বেশি ছিল এখনো কিছু আছে কোন কিছু জানলে কার সাথে শেয়ার না করা কারন তারা যদি জেনে যায়। সত্যি বলতে এইটা আগের যুগের জন্য প্রযোজ্য ছিল কিন্তু এখন সবাই সব কিছুই জানতে পারবে খুব সহজে তাই নিজের কাছে চেপে রেখে অনন্যার কাছে হিনমনতার পরিচয় না দিয়ে সবার সাথে শেয়ার করার ফলে অনন্যার কাছে আপনি খুবি আকর্ষণীয় হয়ে উঠুন।